Tuesday, January 31, 2017

Sunday, January 29, 2017

এসএসসি পরীক্ষার বাংলা ১ম ফাইনাল সাজেশন সকল বোডের জন্য!!!

এসএসসি পরীক্ষার বাংলা ১ম ফাইনাল সাজেশন সকল বোডের জন্য!!!

#বাংলা_সাজেশনঃ
ক-গদ্যাংশ
১/ পালামু২/ মমতাদি।৩/ ৭১ এর দিন গুলি।৪/ দেনাপাওনা।৫/ অভাগীর সর্গ_
খ-পদ্যাংশ
১/ কপোতাক্ষ নদ।২/ মানুষ।৩/ স্বাধীনতার, এই শব্দগুলো কিভাবে আমাদের হল।৪/ আমার সন্তান।৫/ পলি জননী।
গ-নাটক
কাকতারুয়া।
ঘ-উপন্যাস
বহীপির।
**নোট প্রত্যেক বিভাগ থেকে ১ টি করে মোট ৭টি প্রশ্নের উত্তর দিতে হবে।
যে যে এক্সাম দিবা,প্রস্তুতি নিয়ে নাও,সময় কিন্তু তেমন নাই।
**শেয়ার করে জানিয়ে দাও।নিজে এক্সাম দাও,অন্যকে এক্সাম দিতে সাহায্য করো।
ধন্যবাদ
১ হাজার বছরের কাজা নামাজ আদায় হবে এই দোয়াটি পাঠ করলে!

১ হাজার বছরের কাজা নামাজ আদায় হবে এই দোয়াটি পাঠ করলে!

১ হাজার বছরের কাজা নামাজ আদায় হবে এই দোয়াটি পাঠ করলে………….

আলহামদু লিল্লাহি আ’লা কুল্লি নি’মাতিহী, আলহামদু লিল্লাহি আ’লা কুল্লি আ-লা-ইহী, আলহামদু লিল্লাহি ক্বাবলা কুল্লি হালিন, ওয়া ছাল্লাল্লাহু আ’লা খাইরি খালক্বিহী মুহাম্মাদিওঁ ওয়া আলিহী ওয়া আছহাবিহী আজমাঈ’ন, বিরাহমাতিকা ইয়া আরহামার রাহিমীন ।

দোয়ার ফযীলতঃ এ দোয়াটির ফযীলত ও মর্তবা সম্বন্ধে ছাহাবীদের মধ্যে পরস্পর এখতেলাফ রয়েছে ।

১ হাজার বছরের কাজা নামাজ আদায় হবে এই দোয়াটি পাঠ করলে………….

আলহামদু লিল্লাহি আ’লা কুল্লি নি’মাতিহী, আলহামদু লিল্লাহি আ’লা কুল্লি আ-লা-ইহী, আলহামদু লিল্লাহি ক্বাবলা কুল্লি হালিন, ওয়া ছাল্লাল্লাহু আ’লা খাইরি খালক্বিহী মুহাম্মাদিওঁ ওয়া আলিহী ওয়া আছহাবিহী আজমাঈ’ন, বিরাহমাতিকা ইয়া আরহামার রাহিমীন ।

দোয়ার ফযীলতঃ এ দোয়াটির ফযীলত ও মর্তবা সম্বন্ধে ছাহাবীদের মধ্যে পরস্পর এখতেলাফ রয়েছে ।

কমলার কেরামতি । মারাত্মক রোগ ভালো করতে ১টা কমলাই যথেষ্ট। জানলে অবাক হয়ে যাবেন

কমলার কেরামতি । মারাত্মক রোগ ভালো করতে ১টা কমলাই যথেষ্ট। জানলে অবাক হয়ে যাবেন

শতগুণে সমৃদ্ধ ফল। কমলালেবু সম্পর্কে এই একটাই কথা খাটে। রূপে-গুণে, সুপার ফুড। কমলার কোয়াই হোক বা খোসা, সবেতেই পুষ্টির ভাণ্ডার। রোজ না খেলে, পস্তাতে হবে কিন্তু আপনাকেই! বলে শেষ করা যাবে না, এত গুণ কমলালেবুর। গোলগাল আকার। দেখতে খাসা। পুষ্টিগুণে তার চেয়েও কয়েক কদম এগিয়ে। শীতকাল তো একে ছাড়া, এররকম অন্ধকার।

ভিটামিন সি, এ, ফ্ল্যাভনয়েড, অ্যান্টি-অক্সিডেন্ট, ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম, পটাসিয়াম, ডায়েটারি ফাইবার। কী নেই কমলালেবুতে?

কমলা বা কমলালেবুর রস অত্যন্ত পুষ্টিকর। বেশিরভাগ রোগে পথ্য হিসেবে ব্যবহার হয়। একজন মানুষের প্রতিদিন যে পরিমাণ ভিটামিন সি প্রয়োজন হয়, তার প্রায় পুরোটাই একটি কমলালেবুতে পাওয়া যায়। মানবদেহে রোগ প্রতিরোধ ক্ষমতা বা ইমিউনিটি সিস্টেম মজবুত করে তুলতে অব্যর্থ দাওয়াই।

বিশেষ করে ঠাণ্ডা লাগা, কানের সমস্যা দূর করতে অতি উপযোগী কমলালেবু। কমলায় রয়েছে বিটা ক্যারোটিন যা সেল ড্যামেজ প্রতিরোধ করতে সাহায্য করে। লিমোনয়েড নামে এক পদার্থ থাকে কমলালেবুতে যা মুখ, ত্বক, ফুসফুস, স্তন, পাকস্থলীতে ক্যানসার প্রতিরোধে সরাসরি উপযোগী। মস্তিষ্কের বিকাশের জন্য জরুরি ফলিক অ্যাসিড যথেষ্ট পরিমাণে থাকে কমলালেবুতে।

কমলালেবুতে থাকা ভিটামিন B6 দেহে হিমোগ্লোবিন তৈরিতে সহায়ক। কার্ডিওভাস্কুলার সিস্টেমে ভারসাম্য বজায় রাখতে সহায়ক কমলালেবু। কমলা খেলে খিদে বাড়ে, খাওয়ার রুচি বাড়াতেও সাহায্য করে। শরীরে কোলেস্টেরল লেভেল কমাতেও কমলালেবুর জুড়ি মেলা ভার। লিভার কিংবা হার্টের বিভিন্ন রোগে কমলালেবু খাওয়া উপকারী। হাইপারটেনশনের রোগীদের ক্ষেত্রেও কমলা খেলে উপকার অনেক।

শুধু কি ভাবছেন, কমলার কোয়াতেই গুণ শেষ?
এই ফলটি খাওয়ার পর, অনেকেই খোলা ফেলে দেন। কিন্তু না। জেনে রাখুন, সেটা বড় ভুল। কারণ কমলার খোসাতেও গুণের শেষ নেই। কমলার খোসা নানাভাবে রূপচর্চায় অত্যন্ত উপযোগী। স্কিনে ব্ল্যাকহেডস দূর করতে সহায়ক। একেবারে প্রাকৃতিক উপায়ে দাঁতের হলদে ভাব দূর করতে পারে কমলার খোসা। কমলালেবুর তাজা খোসা বেঁটে টুথপেস্টের মতোও ব্যবহার করা যায়।

এমন আরও অনেক গুণের ভাণ্ডার এই একটি ফল। সুস্বাদু, সুলভ। তাই খাওয়ার অভ্যেস যদি এখনও না থাকে, যত তাড়াতাড়ি সম্ভব করে নেওয়াই ভাল। আফটার অল, সুস্থ শরীরের চেয়ে আর কিই বা বেশি চাওয়ার থাকতে পারে!
পোস্টটি সেয়ার করবেন। আপনার একটি সেয়ারেই বেঁচে যাবে হাজারো মানুষের প্রান।

সাবধান – এয়ারফোন কানে লাগিয়ে ঘুমাবেন না

সাবধান – এয়ারফোন কানে লাগিয়ে ঘুমাবেন না

শুক্রবার গভীর রাত পর্যন্ত কানে ইয়ারফোন লাগিয়ে নিজের শোয়ার ঘরে গান শুনতে শুনতে ঘুমিয়ে পড়েন বিশ্ববিদ্যালয় ছাত্র অর্ঘ্য কমল রায় (২৪)। শনিবার সকাল ১০টা পর্যন্ত ঘুম থেকে না উঠায় ওই কক্ষে যান তার মা। অনেক ডাকাডাকির পরও সাড়া না দেওয়ায় কাছে গিয়ে তিনি দেখেন, বিছানায় তার ছেলের নিস্তেজ দেহ পড়ে রয়েছে। মায়ের চিৎকারে ছুটে আসেন প্রতিবেশীরা। হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক কমলকে মৃত ঘোষণা করেন।চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা সদরের কলাদী এলাকায় ঘটনাটি ঘটেছে। কমলের পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, অর্ঘ্য ঢাকার ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের এমবিএ শেষ পর্বের ছাত্র ছিলেন। তার বাবার নাম সুশীল কুমার রায়। আগামী ১ জানুয়ারি একটি বেসরকারি তথ্যপ্রযুক্তি কোম্পানিতে কর্মকর্তা পদে যোগ দেওয়ার কথা ছিল তার। মেধাবী ছাত্র কমল এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ পেয়েছিল।

সুশীল কুমার রায় জানান, কমল কয়েক দিন আগে ঢাকা থেকে বাসায় আসেন। শুক্রবার রাত ১১টায় খাবার খেয়ে কিছুক্ষণ কম্পিউটারে কাজ করেন। দিবাগত রাত দুইটার দিকে কানে ইয়ারফোন লাগিয়ে মুঠোফোনসেট থেকে গান শুনতে শুনতে ঘুমিয়ে পড়েন তিনি। কমলের শয়নকক্ষের দরজা খোলা অবস্থায় ছিল। কমলের মৃত্যুর কারণ সম্পর্কে কোনো ধারণা করতে পারছেন না তারা।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা একেএম মাহাবুবুর রহমান বলেন, স্ট্রোকজনিত কারণেই ওই ছাত্রের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে তারা ধারণা করছেন। কমলের শরীরের কোথাও আঘাতের চিহ্ন নেই। তিনি আরও বলেন, মুঠোফোনে একনাগাড়ে অনেকক্ষণ কথা বললে এমনিতেই মাথা ঝিমঝিম করে। কানে ইয়ারফোন লাগিয়ে অনেকক্ষণ গান শোনায় তাঁর মস্তিষ্কের স্নায়ুগুলো উত্তেজিত হয়ে স্ট্রোকের ঘটনা ঘটাতে পারে। ফলে সাবধান হোন সবাই, কানে এয়ারফোন লাগিয়ে ঘুমাবেন না।

Saturday, January 28, 2017

এক ফোন থেকে অন্য ফোনে এমবি পাঠাবেন যেভাবে!

এক ফোন থেকে অন্য ফোনে এমবি পাঠাবেন যেভাবে!

আলাদাভাবে এমবি না কিনে আপনি এক সিম থেকেই বিভিন্ন সিমে সহজে এমবি শেয়ার করতে পারেন। কিভাবে করবেন?? নিচের পদ্ধতি অনুসরন করুন।
এক ফোন থেকে অন্য ফোনে MB পাঠেতে নিচের পধতি অনুসরণ করুনঃ
১০ এম.বি পার করতে হলে ডায়াল করুন
*১৪১&৭২১*১১* যার কাছে পাঠাবেন তার মোবাইল নাম্বার #
২৫ এম.বি পার করতে হলে ডায়াল করুন
ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন…

*১৪১&৭২১*৯* যার কাছে পাঠাবেন তার মোবাইল নাম্বার #

৬০ এম.বি পার করতে হলে ডায়াল করুন
*১৪১&৭২১*৪* যার কাছে পাঠাবেন তার মোবাইল নাম্বার #

না জিপি থেকে জিপি মেগাবাইট ট্রান্সফার করা যায় না তবে বিভিন্ন এমবির প্যাকেজ উপহার দিতেন পারেন, জিপি সিমে ব্যলেন্স ট্রান্সফার এর মত এমবি ও ট্রান্সফার করতে পারবেন ।

জিপি টু জিপি নাম্বার এ যে ভাবে এমবি ট্রান্সফার করবেন তা নিচে দেওয়া হলঃ
৭৫ এমবি = igift 75mb
receiver’s no senders name
২৫০ এমবি= igift 250mb
receiver’s no senders name পাঠিয়ে দিবেন ৫০০০ এ।

স্বামী–স্ত্রী একই অফিসে, কিভাবে এড়াবেন ঝামেলা

স্বামী–স্ত্রী একই অফিসে, কিভাবে এড়াবেন ঝামেলা

স্বামী–স্ত্রী বা প্রেমিক প্রেমিকা যদি এক অফিসে কাজ করতে শুরু করেন, সে ক্ষেত্রে অনেক সময়ই দেখা যায় ঝামেলা । কারণ ব্যক্তিগত ঝামেলা অতিক্রম করে শুরু হয়ে যায় কর্মক্ষেত্রেরও ঝামেলা। কিভাবে এড়াবেন এসব ঝামেলা তার জন্য রইল পরামর্শ-

১। অফিস আলাদা, বাড়ি আলাদা:‌ কর্মক্ষেত্র এক, বাড়িও এক। কিন্তু মাথায় রাখা দরকার, কর্মক্ষেত্র কিন্তু বাড়ি নয়। তাই বাড়িতে স্বামী স্ত্রী হিসেবে যেমন আচার ব্যবহার হয়, অফিসেও তেমনটা করা যাবে না। অফিসের ক্ষেত্রে সহকর্মীর মত ব্যবহার করাটাই কাম্য। তাতে বাকি সহকর্মীরা নজরও দিতে পারবে না, সম্পর্কও ভাল থাকবে।

২। অফিসের কাজ অফিসেই:‌ অফিসের কাজ অফিসেই সেরে ফেলুন। বাড়িতে আনবেন না। সাধারণত সমস্ত দাম্পত্যেই এই অভ্যাস খারাপ প্রভাব ফেলে। কিন্তু আপনার স্ত্রী ও আপনি যদি একই অফিসের কর্মী হন, তাহলে কিন্তু এই অভ্যাস আরও বেশি খারাপ প্রভাব ফেলবে।

৩। সমস্যা হলে বাড়িতেই মেটান:‌ পরিবার, দাম্পত্যের সমস্যা বাড়িতেই মিটিয়ে ফেলুন। তার প্রভাব যেন অফিসে না পড়ে। মানে ধরুণ, আপনার স্বামী বা স্ত্রী–য়ের সঙ্গে ঝগড়া হয়েছে। কথা বন্ধ। অথচ, অফিসে আপনাদের কথা বলাটা জরুরি। ঝগড়া না মেটা পর্যন্ত যদি অফিসেও মুখ বুজে বসে থাকেন, তাহলে তো মুশকিল। তাই অফিসের বিষয়টা যে আলাদা, সেটা বোঝার চেষ্টা করুন।

৪। সময় দিন: সারাদিন অফিসে দেখা হয়, বাড়িতেও থাকেন। তাই হয়ত আলাদা করে ঘুরতে যাওয়া বা কথা বলার দরকার নেই। এই ভাবনাটা ছেড়ে দেওয়া দরকার। অফিসের আলোচনাও বাড়িতে না করাই ভাল। নিজেদের মধ্যে ‘‌কোয়ালিটি টাইম’‌ কাটাতে শিখুন। তাতে মন ভাল হবে, ঝামেলাও মিটে যাবে।

Wednesday, January 25, 2017

জিপি সিমে ১০০ এম্বি ইন্টারনেট নিন মাত্র ১ টাকায় তাই কেউ মিস করবেন না!!!

জিপি সিমে ১০০ এম্বি ইন্টারনেট নিন মাত্র ১ টাকায় তাই কেউ মিস করবেন না!!!

আসসালামু আলাইকুম বন্ধুরা।
কেমন আছেন সবাই?
আশা করি সবাই ভালো আছেন।

সামনেনে আমার এসএসসি পরিক্ষা তাই আপনাদের বেশী সময় দিতে পারি না।

তবুও আজ গ্রামিনফোনের এই ম্যাসেজ পেয়ে আমি আপনাদের অফারের নিয়মাবলী জানাতে আসলাম।

★এখন গ্রামিনফোনের প্রায় সকল গ্রাহকই পাচ্ছেন মাত্র ১ টাকায় ১০০ মেগাবাইট ইন্টারনেট।
★ ইন্টারনেট প্যাক কিনতে ডায়াল করুন *৫০০০*১২৩#
*BAT, SE, SD প্রযোজ্য হতে পারে।
#স্ক্রিনশট দেখুন।

Tuesday, January 24, 2017

যে কোন মেয়েকে বিছানায় নিতে এই কথা গুলি বললেই রাজী হয়ে যায়…

যে কোন মেয়েকে বিছানায় নিতে এই কথা গুলি বললেই রাজী হয়ে যায়…

শারীরিক সম্পর্কের বিকল্প ফোন মিলন এখন জলভাত। ফোন মিলন হয়তো বর্তমান যুগে কারও অজানা নয়। বর্তমান তরুণ প্রজন্মের যারা সেক্সুয়াল রিলেশনে আগ্রহী বা অভ্যস্ত তারা প্রায়ই তাদের দু’জনের চাহিদা মেটানোর জন্য ফোন মিলন করে থাকেন। এছাড়া লং ডিস্টেন্স রিলেশনেও ফোন মিলন বেশ প্রয়োজনীয়। সঙ্গিনীর মুখ থেকে উত্তেজনক কথা শুনে যেকোন ছেলেই কিছুটা হলেও ‘টার্ন অন’ হয়ে যায়। এটা একটা স্বাভাবিক ব্যাপার। তাই নিম্নে ফোনমিলনের কিছু দিক তুলে ধরা হল৷

ফোন কথার জন্য এমন একটা সময় বেছে নেওয়া উচিৎ, যখন কেউ বিরক্ত করবে না। নিরবিচ্ছিন্নভাবে দু’জন দুইজনকে সময় দিতে পারবেন৷ মজা দিতে পারবেন।

সুন্দর কোন মুহূর্ত ভেবে নিতে পারেন, কল্পনা করে নিতে পারেন কোন জায়গা যেখানে একটা পরিপূর্ণ একটি সেক্স আপনি করতে পারেন। সেক্স পজিশনগুলো বর্ণনা করুন একে অন্যের কাছে। অনেকেই ইমাজিনেটিভ মিলন অনেক বেশি টার্ন অন হয়ে পরে।

মাস্টারবেশন এর মাধ্যমে ফোন মিলন বেশ জমে উঠে। অনেকেই নেকেড হয়ে ফোন মিলন করতে বেশ ভালবাসে। ছেলেরা সাধারণত তার গার্লফ্রেন্ড নেকেড হয়ে বিভিন্ন যৌন ক্রীড়া করছে এটা ভেবে অদ্ভুত মজা পায়। মেয়েদের ‘মোনিং’ তাদের জন্যে একটি ভয়াবহ ‘টার্নিং অন’ ব্যাপার। অন্যদিকে ছেলেদের মাস্টারবেশনের কথা শুনেও মেয়েরাও উত্তেজিত হয়ে পড়ে। যদিও অনেক ছেলেই সেটা জানে না।

অনেকেই ফোন মিলনের সময় অনেক ‘ডার্টি টক’ শুনতেও বলতে ভালবাসে। এটা দু’জনের মাঝে ভাল আন্ডারস্ট্যান্ডিং থাকলে ফোন মিলনকে অনেক জমিয়ে দিতে পারে। কিন্তু, নতুন রিলেশনের শুরুতে দু’জন দুইজনকে বুঝে নেওয়ার পরেই এই ব্যাপারটি শুরু করা উচিৎ।

ফোন মিলনের সময় নকল ‘মোনিং’ না করাই ভাল। এতে সম্পর্কের বিশ্বাস নষ্ট হয়। যদি ফোন সেক্সে স্বচ্ছন্দ্য না হন, বা ব্যাপারটা কোন দিক থেকে আজব লাগে, তবে আপনার সঙ্গীকে বুঝিয়ে বলুন আপনার সমস্যা গুলো৷ দুইজন মিলে কোন সমাধানে আসার চেষ্টা করুন।

যদি কমিটেড রিলেশন হয়ে থাকে, তবে কিছু ভালবাসাময় কথা ফোন মিলনের ক্ষেত্রে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এবং সম্পর্ককে শক্ত করতে বেশ সাহায্য করে।

Sunday, January 22, 2017

জিপি & রবি সিমে আনলিমিটেড ফ্রি ইন্টারনেট চালান মিস করলেই লস!!!

জিপি & রবি সিমে আনলিমিটেড ফ্রি ইন্টারনেট চালান মিস করলেই লস!!!

আশা করি সবাই ভাল আছেন।
আজ আপনাদের সাথে আরো একটা ফ্রীনেট শেয়ার করতে যাচ্ছি ।
আমার ফ্রীনেট গুরু রানা ভাই তাই এই টিপ্সে ভুল হলে আগেই ক্ষমা চেয়ে নিচ্ছি।
সবার উদ্দেশ্যে আগেই বলে রাখি এটি ফ্রিনেট তাই 1mbps স্পিড এ চলবে না তবে যে স্পিডে চলবে তাতে নাই মামা থেকে কানা মামাই ভালো হবে।
~~~~~Start~~~~~
প্রথমে playstore থেকে “‘”Speed vpn””” নামক Apps টি ডাউনলোড করে ইনস্টল করে নিন।
এবার নিচের ফটোর মতো Apps টি অপেন করে বার থেকে
কান্ট্রি “”Netherland””” করে কানেক্ট করে দিন।
এবার Apps টি মিনিমাইজ করে Uc দিয়ে কুটাতে থাকুন।
বি:দ্র: ফোনে টাকা ও মেগা কিছুই রাখবেন না।
বি:দ্র:-2 সব কিছু ঠিকঠাক না করতে পারায় কাজ না হলে দয়া করে বাজে কমেন্ট করবেন না প্লিজ।
আপনাদের ভালো কমেন্ট আমাকে আগামী তে আরো ভালো কিছু নিয়ে আসতে সাহায্য করবে।

Friday, January 20, 2017

নারীদের যে সুগন্ধি ব্যবহারে পুরুষের আগ্রহ

নারীদের যে সুগন্ধি ব্যবহারে পুরুষের আগ্রহ

সম্প্রতি একটি পরিসংখ্যানে জানা যায়, নারীর বিশেষ সুগন্ধিগুলির মধ্যেও এমন কয়েকটি সুগন্ধি রয়েছে, যেগুলো পুরুষরা ব্যবহার করতে আগ্রহ দেখায়। জেনে নিন, সেগুলো কী কী-

* বারবেরি ফর উওম্যান
এটি নারীদের হলেও পুরুষরাও এটি ব্যবহার করতে পারেন। জুঁই ফুলের সঙ্গে চন্দনের সুবাসে ভরপুর। যা মন ভরিয়ে দেয়।

* ব্লাক অর্কিডের টম ফোর্ড

অর্কিড ফুলের সুগন্ধে সমৃদ্ধ এই সুগন্ধি পুরুষদের খুব পছন্দের। সাধারণ অর্কিডের মতো নয়, এতে রয়েছে এক অদ্ভুত সুবাস। স্পেশাল সময়কে আরও রোম্যান্টিক করে তোলে।

* গুয়েরলেইনের শালিমার
সম্রাট শাহজাহান ও তাঁর স্ত্রী মুমতাজকে উৎসর্গ করে তৈরি হয়েছে শালিমার। এই সুবাসে প্রেম জাগে বলে গুয়েরলেইনের দাবি। পুরুষরা খুব ব্যবহার করেন। বিশেষ ডেটে মেখে যান।

* নার্কিসো রডরিগস্ ফর হার
চন্দন ও গুল্মবিশেষ সুবাসটি আপনি বেছে নিতেই পারেন। আপনার প্রতিটি মুহূর্তকে ফুলের সুগন্ধে সুরভিত করে তুলবে।

* শ্যানেল নম্বর ১৯
সবুজ অ্যারোমার কারণে এই সুগন্ধিটি বেশ জনপ্রিয়। শ্যানেলের প্রত্যেকটি পারফিউমই মন ভরানো। নম্বর ১৯ স্প্রে করলে মনে হয়- বসন্ত এসে গেছে। হালকা মেজাজের সঙ্গে আভিজাত্য প্রকাশ করে এটি। যা পুরুষদেরও অত্যন্ত ফেভারিট।

বিডি প্রতিদিন/এ মজুমদার

মোবাইল ফোন দ্রুত চার্জ করবেন যেভাবে

মোবাইল ফোন দ্রুত চার্জ করবেন যেভাবে

মোবাইল ফোনে কীভাবে খুব দ্রুত চার্জ দেওয়া যায়, এ প্রশ্ন হয়তো সবারই মনে একবার না একবার এসেছে। কিন্তু এর সঠিক সমাধান অনেকেই পাননি।

অনেকেই বলেন, মোবাইলটিকে এয়ারপ্লেন মোডে বা ফ্লাইট মোডে রেখে চার্জ দিলে নাকি দ্রুত চার্জ হয়ে যায়। কারণ আপনার মোবাইল যখন ফ্লাইট মোডে থাকে তখন আপনার ফোন যাবতীয় রেডিও ফ্রিকোয়েন্সির আওতার বাইরে থাকে। কিন্তু এই ধারণা কতটুকু সত্যি?

এ বিষয়ে বিশেষজ্ঞরা বলছেন, ফ্লাইট মোডে থাকলে ফোন থেকে রেডিও ফ্রিকোয়েন্সি বিচ্ছিন্ন হয়ে যায় ঠিকই কিন্তু তাতে ফোনের চার্জিংয়ে কোনও প্রভাব প্রায় পড়ে না বললেই চলে।

দেখা গেছে, স্বাভাবিক অবস্থায় একটি মোবাইল চার্জ দিতে যতটা সময় লাগে, ফ্লাইট মোডে ফোনটিকে রেখে চার্জ দিলে তার চেয়ে মাত্র চার মিনিট সময় কম লাগে। কাজেই দ্রুত চার্জিংয়ের এই উপায়টির কোনও কার্যকারিতা নেই।

তাই দ্রুত মোবাইল ফোনে চার্জ দেওয়ার কয়েকটি টিপস তুলে ধরা হলো :

১. বাজারে ফাস্ট চার্জার বলে এক ধরনের চার্জার পাওয়া যায়। এগুলোর পাওয়ার আউটপুট বেশি হওয়ার কারণে ফোনে তাড়াতাড়ি চার্জ হয়। চার্জিংয়ের সময়ে এই ধরনের একটি চার্জার ব্যবহার করুন।

২. ফোনটিকে ব্যাটারি সেভিং মোডে রেখে চার্জ দিন।

৩. অপ্রয়োজনীয় ফিচারগুলি (যেমন ওয়াই ফাই বা ব্লু টুথ) চার্জিংয়ের সময়ে বন্ধ রাখুন।

৪. চার্জিংয়ের সময়ে ফোনটি ব্যবহার করা থেকে বিরত থাকুন।

মনে রাখবেন, ফোনের স্ক্রিনটি যত বেশিক্ষণ অন থাকবে ফোনের ব্যাটারি খরচ তত বাড়বে। তাই কিছুক্ষণ পরপর কারণে অকারণে

ছেলে সন্তান না হয়ে কন্যা সন্তান জন্ম হওয়ায় নিজ সন্তানকে গলা টিপে হত্যা করেছে পাষণ্ড মা!

ছেলে সন্তান না হয়ে কন্যা সন্তান জন্ম হওয়ায় নিজ সন্তানকে গলা টিপে হত্যা করেছে পাষণ্ড মা!

আনোয়ার হোসেন রানা,স্টাফ রিপোর্টার:

ছেলে সন্তান না হয়ে কন্যা সন্তান জন্ম হওয়ায়  কন্যা সন্তানকে গলা টিপে হত্যা করেছে পাষণ্ড মা । সন্তান হত্যা অভিযোগে বৃহস্পতিবার রাতে পাশন্ড মা অঞ্জনা দাসকে (৩০) আটক করেছে সাভার থানার পুলিশ। ঘটনাটি ঘটেছে সাভারের আনন্দপুর গ্রামে। বৃহস্পতিবার দুপুরে পুলিশ নবজাতকের মরদেহ ও মাকে আটকের করার পর চাঞ্চল্য তৈরি হয়েছে এলাকায়।

জানা যায়, গৌরাঙ্গ দাস-স্ত্রী অঞ্জনা দাস দম্পতি চার সন্তানের জননী। আগের তিনটি সন্তান কন্যা হওয়ায় এবার ছেলে সন্তানের ব্যাপারে আশাবাদী ছিলেন গৌরাঙ্গ-অঞ্জনা দম্পতি। তবে ছেলে সন্তান না হওয়ায় বিষয়টি স্বাভাবিকভাবে মেনে নিতে পারেনি গৌরাঙ্গ। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে অসন্তোষের এ ঘটনায় স্ত্রীর উপর স্বামীর নির্যাতন বেড়ে যায়। এ অবস্থায় স্বামীর অসন্তোষ থেকে বাঁচতে  বৃহস্পতিবার  লোক জনের আড়ালে নিজের সন্তানকে গলা টিপে হত্যার পথ বেঁচে নিয়েছেন ওই মা-এমনটাই জানিয়েছে পুলিশ।

গৌরাঙ্গ-অঞ্জনার পারিবারিক সূত্রে জানা গেছে, ১৫ বছর আগে মানিকগঞ্জে বিবাহ বন্ধনে আবদ্ধ হয় এ দম্পতি। বিয়ের দুই বছর পরেই পূর্ণিমা নামের একটি কন্যা সন্তানের জন্ম হয় গৌরাঙ্গ-অঞ্জনার সংসারে। এর আট বছর পর ছেলে সন্তানের আশায় আবার সন্তান ধারণ করে অঞ্জনা। তবে শিপন্না নামের আর এক কন্যা জন্ম নেয় দ্বিতীয়বার। ছেলে সন্তানের আশায় ওই বছরই আবার সন্তান ধারণ করলে তৃতীয় বারের মত মেয়ে সন্তানের মা হন অঞ্জনা। বিষয়টি নিয়ে স্বামী গৌরাঙ্গের সঙ্গে প্রায় ঝগড়া বিবাদ দেখা দিত অঞ্জনার। কিন্তু ছেলে সন্তান পাওয়ার আশায় চতুর্থ বারের গর্ভধারণ করে অঞ্জনা।শনিবার অঞ্জনার কোলে আসে আবারও একটি মেয়ে শিশু।

শফিকুল নামের এক প্রতিবেশী বলেন, গৌরাঙ্গ পেশায় মুচি। গৌরাঙ্গ-অঞ্জনার সংসারে ঝগড়া দেখেছি অনেকবার। বাচ্চাটি জন্ম নেয়ার পর আরও বেশি ঝগড়া হতো তাদের মধ্যে। তবে বাচ্চাটিকে এভাবে হত্যা করা হবে সেটি ভাবতেও পারিনি। অঞ্জনার বোন সান্তনা বলেন, চতুর্থ বার কন্যাটি জন্ম নেয়ার পর জামাইবাবু (দুলাভাই) রাগ করে বাড়ি ছেড়ে চলে যান। বৃহস্পতিবার জামাই বাবু ফিরে আসলে তাদের মধ্যে আবার ঝগড়া হয়। ছেলে সন্তানের ব্যাপারে তাদের দুই জনেরই খুব ইচ্ছা ছিল।

সাভার মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সুমন মিয়া জানান, নবজাতকটিকে গলা টিপে হত্যা করা হয়েছে। স্বাভাবিক মৃত্যু নয় এটা নিশ্চিত। তার মাকে জিজ্ঞাসাবাদ চলছে। এ ব্যাপারে বাবা-মা দুজনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ-শ্রীলঙ্কার টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টির সময়সূচি প্রকাশ

বাংলাদেশ-শ্রীলঙ্কার টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টির সময়সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক: ভারতের হায়দরাবাদে একমাত্র টেস্ট খেলার পরপরই শ্রীলঙ্কা সফর করবে বাংলাদেশ দল। শ্রীলঙ্কায় দুটি টেস্ট ও দুটি টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ।

আনুষ্ঠানিকভাবে এখনও সফরসূচি চূড়ান্ত না হলেও শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে। শ্রীলঙ্কায় প্রকাশিত হওয়া একটি পত্রিকা জানিয়েছে, বিসিবির কাছে লঙ্কান বোর্ড একটি খসড়া সূচি পাঠিয়েছে। বিসিবি থেকে সূচিতে সবুজসংকেত দেওয়া হয়েছে।

সূচি অনুযায়ী ৭ মার্চ টেস্ট সিরিজ দিয়ে দুই দলের লড়াই শুরু হবে। এরপর হবে ওয়ানডে সিরিজ।

সবশেষ হবে টি-টোয়েন্টি সিরিজ। ২০১৩ সালে সবশেষ শ্রীলঙ্কা সফর করেছিল বাংলাদেশ। গলে অনুষ্ঠিত টেস্টে বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহিম হাঁকিয়েছিলেন ডাবল সেঞ্চুরি। বাংলাদেশ প্রথমবারের মতো শ্রীলঙ্কায় টেস্ট ম্যাচ ড্র করেছিল। পাশাপাশি ওয়ানডে ম্যাচও জিতেছিল মুশফিকুর রহিমের দল। সিরিজ ড্র করেছিল ১-১ ব্যবধানে।

প্রসঙ্গত, শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্ট দিয়ে শততম টেস্ট খেলবে বাংলাদেশ। সাদা পোশাকে বাংলাদেশ এখন পর্যন্ত ৯৫টি ম্যাচ খেলেছে। নিউজিল্যান্ডে ২টি ম্যাচ খেলার পর ভারতে ১টি ম্যাচ খেলবে মুশফিকের দল। গলে প্রথম ম্যাচটি হবে ৯৯তম ম্যাচ। এরপর পি.সারা. ওভালে দ্বিতীয় টেস্ট দিয়ে শততম টেস্ট খেলবে বাংলাদেশ। ২০০০ সালে ঢাকায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে ভারতের বিপক্ষে অভিষেক টেস্ট খেলে বাংলাদেশ।

ফরম্যাট তারিখ ভেন্যু
প্রথম টেস্ট ৭-১১ মার্চ গল
দ্বিতীয় টেস্ট ১৫-১৯ মার্চ পি.সারা ওভাল
প্রথম ওয়ানডে ২৫ মার্চ হাম্বানটোটা
দ্বিতীয় ওয়ানডে ২৯ মার্চ ডাম্বুলা
তৃতীয় ওয়ানডে ১ এপ্রিল ডাম্বুলা
প্রথম টি-টোয়েন্টি ৫ এপ্রিল কলম্বো
দ্বিতীয় টি-টোয়েন্টি ৮ এপ্রিল কলম্বো
২০ জানুয়ারি ২০১৬/এমটিনিউজ২৪/হাবিব/এইচআর