Wednesday, November 30, 2016

যে কারণে এদেশের মেয়েরা পুরুষের ইয়ে চুষতে চায় না……

যে কারণে এদেশের মেয়েরা পুরুষের ইয়ে চুষতে চায় না……

১. অধিকাংশ পুরুষকে মানতেই হবে যে, তাদের পুরুষাঙ্গ অধিকাংশ সময় নোংরা থাকে, ফলে পুরুষাঙ্গ থেকে একধরণের দুর্গন্ধ বের হয়। যা মেয়েরা মোটেও পছন্দ করে না।

২. অনেক মেয়েই ব্লোজব করতে পারে না, কিন্তু পার্টনারকে সন্তুষ্ট করার জন্য তারা ব্লোজব করে থাকে। কিন্তু এর ফলে অনেক মেয়েরই বমি বমি ভাব তৈরী হয়।

৩. অনেক পুরুষের লিঙ্গ লম্বা থাকার কারণে অনেক মেয়ে ব্লোজব করতে চায় না। এর কারণ হলো, পেনিসটা অনেক মেয়েরই গলার ভেতর ঢুকে যায়, যা মেয়েদের থ্রোটে আঘাত করতে পারে।

৪. অনেক ছেলেই ব্লোজবের সময় নিজেকে নিয়ন্ত্রণে রাখতে পারে না। ফলে মেয়েটির মুখেই বীর্যপাত করে ফেলে। আর এটি অধিকাংশ মেয়েই পছন্দ করে না।

৫. ব্লোজবে মেয়েরা তেমন মজা পায় না। এর কারণ হলো, অনেক মেয়েই এটি নোংরা হিসেবে দেখে। তাছাড়া অনেক মেয়েই ব্লোজবে ন্যাচারাল কিছু খুজে পায় না।

৬. অনেক মেয়েই ছেলেটির স্বাস্থ্য নিয়ে সন্তুষ্ট থাকে না, ফলে মেয়েদের ব্লোজবের ইচ্ছা কমে যায়।

৭. ব্লোজবের সময় অধিকাংশ ছেলেই মেয়েটিকে সাদরে গ্রহণ করে না।
৮. অধিকাংশ ছেলেই ব্লোজব শেষে সঙ্গীনি মেয়েটিকে বিনিময়ে তেমন মজা দিতে পারে না। কারণ, মেয়েরাও চায় ছেলেরাও তাদেরটা চুষুক। আর তখনই ঘটে বিপত্তি। কারণ, অনেক ছেলেই মেয়েদের যোনী চুষে দিতে চায় না। হয়তো একটু আঙ্গুল দেয়, কিন্তু মুখ দিতে চায় না।

Tuesday, November 29, 2016

জিপি সিম দিয়ে এন্ড্রয়েড ফোনে নতুনভাবে ফ্রি ইন্টারনেট চালান

জিপি সিম দিয়ে এন্ড্রয়েড ফোনে নতুনভাবে ফ্রি ইন্টারনেট চালান

আসসালামু আলাইকুম।
আপনারা জানেন যে জিপিতে ফেসবুক প্যাক ১ গিগাবাইট ফেসবুক প্যাক মাত্র ১৯ টাকায় দেয়। সেটি নিতে ডায়াল করতে হয় *৫০০০*৭৮#। কিন্তু অনেকেই এই প্যাক দিয়ে শুধু ফেসবুক চালায়। কিন্তু এই ১ জিবি নেট প্যাক দিয়ে ব্রাউজিং +ডাউনলোড করা যায় সেটা সবাই জানেন না।
প্রথমে গুগল থেকে psipon pro lite handler.apk এপ্স টি ডাউনলোড করুন। ডাউনলোড করতে ইউসি ব্রাউজার ব্যাবহার করলে ভালো হয়।
এপটি ডাউনলোড করা হলে নিচের ছবি অনুযায়ী কাজ করুন এপটি ওপেন করুন
হ্যান্ডেলার মেনুতে ছবি অনুযায়ী সেটিংস করুন। এবার সেভ বাটনে ক্লিক করুন।
এবার স্টাট বাটনে ক্লিক করে turnell whole device এ ক্লিক করে উপরের ছবির মত স্টাট বাটনে ক্লিক করুন।
এরপর একম শো করলে মানে উপরের এই স্ক্রিনশর্ট টার মত শো করলে মিনিমাইজ করে সকল এপস চালান
ধন্যবাদ সবাই ভাল থাকুন,সাথেই থাকুন।

Monday, November 28, 2016

রিকশার চাকায় জীবন চলে সুমির

রিকশার চাকায় জীবন চলে সুমির

নিউজ ডেস্ক: কালো সালোয়ারের সঙ্গে শার্ট গায়ে। পায়ে প্লাস্টিকের স্যান্ডেল। গলায় রংচটা গামছা। মাথায় ক্যাপ। ছুটন্ত রিকশার চালকের আসনে এভাবেই দেখা গেল তাঁকে। নাম সুমি বেগম। রাজধানীর ব্যস্ততম নিউমার্কেট, লালবাগ, আজিমপুর এলাকায় পাঁচ মাস ধরে ব্যাটারিচালিত রিকশা চালাচ্ছেন। এই আয়েই তিনিসহ পরিবারের চারজনের জীবনের চাকা ঘুরছে।

বয়স কত—জানতে চাইলে সুমি বেগম কিছুটা হাবুডুবু খেলেন। বললেন, ‘বিয়া হইছিল ১৪ বছর বয়সে। এখন নিজের মাইয়্যার বয়স সাত বছর। আমার হইব ২৪ বছরের মতন।’
রাস্তায় সব পুরুষ রিকশাচালক। এর মধ্যে নারী হয়ে রিকশা চালাতে কেমন লাগে—এ প্রশ্নে সুমি বললেন, ‘যখন কাজে নামি, নিজেরে মেয়ে মনে করে নামি না। মেয়ে মনে করে নামলে তো চলব না।’ জানালেন, অনেক যাত্রী সহজে ভরসা করতে পারেন না বলে রিকশায় উঠতে চান না। তাই যাত্রী পান কম। দিনে রিকশার মালিককে ৩০০ টাকা জমা দেওয়ার পর হাতে থাকে ১০০ টাকার মতো। অন্যদিকে পুরুষ রিকশাচালকদের হাতে থাকে ৫০০ টাকার মতো। নিজে একটা রিকশা কিনতে পারলেও

কিছু টাকা জমানো সম্ভব হতো। বললেন, মাঝেমধ্যে পুরুষ চালকদের ‘নতুন আমদানি হইছে’ বা ‘পুরান পাগলে ভাত পায় না, আর এ তো নতুন পাগল’—এমন মন্তব্য শুনে মন খারাপ হয়।

মন খারাপের পালা শেষ হতেই মুখে হাসি নিয়ে সুমি বললেন, ‘ট্রাফিক পুলিশ রাস্তায় আমার রিকশা আটকায় না। যাত্রীরা অনেক সময় খুশি হইয়া বেশি ভাড়া দেয়। রিকশা থেকে নামনের পর যাত্রীরা বলে—আফা, আপনে তো ভালোই রিকশা চালান।’ বললেন, ‘কারখানায় সুতা কাটতাম। সেইখানের লোক ভালো ছিল না। গায়ে হাত দিতে চাইত। এক বাড়িত কাজ করতাম, কিন্তু বেতন নিয়া ঘুরাইত। আমার ওস্তাদ আলমগীর রিকশা চালানো শিখাইছে। তাই এখন রিকশা চালাই। এখন আর আমার গায়ে হাত দেওনের সাহস পায় না কেউ।’

রিকশার আগে তিন বছর রাজধানীতে ভ্যান চালিয়েছেন সুমি। এরও আগে ছোটবেলায় প্রতিবন্ধী বাবাকে সঙ্গে নিয়ে ভিক্ষা করতেন। বাবা মারা গেছেন। ছোট ভাই মানসিক প্রতিবন্ধী। ভাই ও সুমির মেয়েকে নিয়ে মা মাদারীপুরে গ্রামের বাড়িতে থাকেন। সুমির পাঠানো টাকা এবং মা অন্যের বাড়িতে কাজ করে যা পান, তাই দিয়েই চলে সংসার।

সুমি কামরাঙ্গীরচরে একা থাকেন। সকালে রিকশা নিয়ে বের হন। কাজ শেষ করে রিকশা জমা দিতে দিতে রাত ১২টার মতো বেজে যায়। সারা দিনের খাবার খান হোটেলে। পাবলিক টয়লেটই ভরসা। দিনে ১০ থেকে ১২টি পান আর কাজের ফাঁকে কয়েক কাপ চা খান শরীর চাঙা রাখতে। কিন্তু প্রায় সময়ই টাকা বাঁচানোর জন্য দিনের খাবারে কাটছাঁট করেন।

সুমি বলেন, কারখানায় কাজ করার সময় প্রেমে পড়েন। তারপর অল্প বয়সেই বিয়ে করেন। তবে মেয়ে যখন তিন মাসের পেটে, তখন প্রথম বুঝতে পারেন স্বামী নেশা করেন। স্বামীকে ছেড়ে নিজেই চলে আসেন বাবা-মায়ের কাছে। তারপর স্বামীকে তালাক দেন। মেয়ে, মা, ভাই—তাদের কে দেখবে, সে কথা চিন্তা করে আর বিয়ে করেননি। এখন মেয়েকে শিক্ষিত করার স্বপ্ন দেখেন। মেয়ে পড়ছে প্রথম শ্রেণিতে। ইচ্ছা, অন্ততপক্ষে মেয়ের জীবন যাতে তাঁর মতো না হয়।

অদম্য সংগ্রামী সুমি বেগমের জীবনকাহিনি জেনে তাঁকে একটি রিকশা কিনে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে একটি ট্রাস্ট।-প্রথম আলো
২৮ নভেম্বর,২০১৬/এমটিনিউজ২৪/এআর

বিপিএলে ম্যাচ ফিক্সিং : আড়ালের ঘটনা

বিপিএলে ম্যাচ ফিক্সিং : আড়ালের ঘটনা

জুপিটার ঘোষ

বিপিএলে শিরোপা লড়াই ও ম্যাচ ফিক্সিং, দুটোই জমাট আকার ধারন করতে যাচ্ছে। শেষ পর্বের লড়াইয়ে এখন শিরোপাতে চোখ রেখেই এগোচ্ছে দলগুলো। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ছাড়াও নিজেদের দল গুছানোও বড় চ্যালেঞ্জের তাদের কাছে। তেমনি বেশ কিছুদিন ধরে ফিক্সিংয়ের গুঞ্জন ঘুরপাক খাচ্ছে ক্রিকেটাঙ্গনে। এর আগেও ফিক্সিংয়ের অভিযোগে দুইবারের চ্যাম্পিয়ন ঢাকা গ্ল্যাডিয়েটরকে বহিষ্কার করে বিপিএলের গভর্নিং কমিটি। এবারো তেমন অভিযোগ এখন রংপুর রাইডার্সের বিপক্ষে। গত ৪ নভেম্বর বিপিএল শুরু হওয়ার শিডিউল অনুসারে টস হয়, উদ্বোধনও হয়েছিল। কিন্তু বৃষ্টিতে ওইসব ভেসে গিয়ে ৮ নভেম্বর থেকে আবার মাঠে গড়ায় ঘরোয়া ক্রিকেটের জমজমাট এ লিগ। কিন্তু এ লিগ ৮ নভেম্বরের আগেই ঘটে যাওয়া ঘটনা প্রবাহ নিয়ে বিপিএলের শেষ দৃশ্যপট আলোচিত হয়ে উঠেছে। কেউ বলছেন বিপিএলের সুনাম ক্ষুণ্নের জন্য একটি মহলের অপচেষ্টা। আবার কারো মতে ফ্রাঞ্চাইজি মালিকদের লোভ লালসার বলিতে একজন ক্রিকেটারের ক্যারিয়ার কলঙ্কিত হয়ে গেছে। কারণ ৫ নভেম্বর শৃঙ্খলা ভঙ্গের দায়ে রংপুর রাইডার্সের ক্রিকেটার জুপিটার ঘোষকে বহিষ্কার করে রংপুর। এবং সেটা বিপিএল কমিটিকেও জানিয়ে দেয়। কিন্তু দীর্ঘদিন পর এসে সেই ক্রিকেটার জুপিটার ঘোষ তাকে ফিক্সিংয়ের প্রস্তাব দেয়া হয়েছিল বলে অভিযোগ করে বিপিএলের গভর্নিং বডির কাছে। আর সেটা ছিল একাদশে থাকতে হলে ফ্রাঞ্চাইজিদের কথামতো পারফর্ম করতে হবে। নিয়ম রয়েছে কেউ ফিক্সিংয়ের প্রস্তাব পেলে এক দিনের মধ্যে আকসুর কাছে অভিযোগ দেবে। কিন্তু জুপিটার সেটা দিয়েছেন দীর্ঘ দিন পর। অবশ্য এ ব্যাপারে তার যুক্তি তার কাছে অভিযোগপত্র ছিল না। এখন সেটা রয়েছে। এ জন্যই তিনি দেরিতে অভিযোগ করছেন।
এটাও ঠিক বিসিবি এখন অর্থের কাছেই বিপিএলের ফ্রাঞ্চাইজি বিক্রি করে আসছে। ক্রিকেটের ব্যাকগ্রাউন্ড বা সুদূর ভবিষ্যতেও ক্রিকেটের উপকারে তারা কিছু করবেন এমন কোনো সম্ভাবনা নেই এমন লোকদেরও শুধু অর্থের জন্যই মুহূর্তের জন্য ক্রিকেটে টেনে আনছেন। যারা অর্থের ঝনঝনানি দিয়ে এক অর্থে ক্রিকেটের ক্ষতিই করে যাচ্ছে। যেমনটা হয়েছে আশরাফুলসহ বেশ ক’জন ক্রিকেটারের ক্ষেত্রে। ক্রিকেটার আশরাফুলকে জাতীয় দলে বড্ড প্রয়োজন থাকলেও দীর্ঘ দিন নিষেধাজ্ঞা মাথায় করে বেড়াতে হয়েছে। এবারো খেলতে পারেননি তিনি বিপিএল। অথচ সামান্য ১০ লাখ টাকার জন্য আশরাফুল বাধ্য হবেন অনৈতিক কাজ করতে নাকি বাধ্য করা হয়েছিল সেটা আজো আড়ালে। একজন ক্রিকেটার তৈরিতে বহু অর্থ খরচ হয় বিসিবির তথা জনগণের। সামান্য অজুহাতে এমন সব ক্রিকেটাদের ক্যারিয়ার কলুষিত করে দেয়া চিন্তার বিষয়ও। জুপিটারের বিপক্ষে অভিযোগ তার হোটেল কক্ষে অতিথি নিয়ে প্রবেশ। অতিথি বলতে মহিলা অতিথি। একজন ক্রিকেটার অনৈতিক কাজের জন্য নিজের টিম হোটেল রুমে নেবে না এমন কাউকে- যার সাথে সময় কাটানো অনৈতিক বলে গণ্য হবে। বহু স্থানই রয়েছে এমন কার্যকলাপ। টিম হোটেলে অনুমতি নিয়েই অতিথি নিয়েছেন। অনুমতি ছাড়া তো হোটেলে প্রবেশ নিষিদ্ধ, বিশেষ করে বিদেশী ক্রিকেটাররাও যেখানে থাকেন। ফলে রংপুর একজন ক্রিকেটারকে দলভুক্ত করে আবার খেলা শুরুর আগেই তাকে বহিষ্কার করে দেবে এটা কতটা যুক্তি সঙ্গত তা ভেবে দেখার বিষয়। তবে বিসিবি এ ব্যাপারে চিন্তাভাবনা করছে। বিষয়টি খতিয়ে দেখছে আসল কারণ। আসলেই ফ্রাঞ্চাইজির অনৈতিক প্রস্তাব ছিল না জুপিটারের। অবশ্য ইতোমধ্যে রংপুরের ম্যানেজার সানোয়ার হোসেনকে মাঠে উপস্থিত নিষিদ্ধ করেছে বিপিএল কমিটি। তবে এখনো এ ব্যাপারগুলো স্পষ্ট না। আড়াল-আবডালেই চলছে সবকিছু! অবশ্য রংপুর রাইডার্স এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, তাদের সুনাম ক্ষুণ্নের জন্য একটি মহল ষড়যন্ত্র করছে।

Sunday, November 27, 2016

মস্তিকের অসুখ জানিয়ে দেবে গুগল গ্লাস

মস্তিকের অসুখ জানিয়ে দেবে গুগল গ্লাস

মস্তিষ্কসংক্রান্ত বিভিন্ন রোগ নিয়ে গবেষণার জন্য গুগলের তৈরি স্মার্টগ্লাসের সাহায্য নিচ্ছেন গবেষকরা। গুগল গ্লাসের সাহায্য নিয়ে গবেষকরা কোনো ব্যক্তির ভার্চ্যুয়াল রিয়্যালিটি-সম্পর্কিত প্রতিক্রিয়া ও তার নড়াচড়ার বিষয়টি বিশ্লেষণ করেন। সাইবেরিয়ার গবেষকরা কোনো নির্দিষ্ট মস্তিষ্কের রোগের প্রাথমিক ঝুঁকির বিষয় নিয়ে গবেষণা করছেন।

গবেষক ইভান তলমাচেভ বলেন, তাঁরা ব্যক্তির মাংসপেশি, মস্তিষ্ক ও ভেস্টিবুলার সিস্টেম বা ইন্দ্রিয়ের অবস্থা সম্পর্ক পর্যবেক্ষণ করেন। সুস্থ মানুষের ভেস্টিবুলার সিস্টেম ও অসুস্থ মানুষের ভেস্টিবুলার সিস্টেমের মধ্যে পার্থক্য রয়েছে। এ পরীক্ষার জন্য ব্যক্তিকে তার চারপাশের পরিস্থিতি সম্পর্কে সচেতন থাকতে হয় এবং চিকিৎসকের পরামর্শ মানতে হয়। এ পরীক্ষা-পরবর্তী সময়ে পাঁচ বছর বা তার চেয়ে বেশি বয়সের শিশুদের ক্ষেত্রেও করা যাবে।

নিজেকে প্রমাণ করতে বুবলির ‘অহংকার’

নিজেকে প্রমাণ করতে বুবলির ‘অহংকার’

শাহদাৎ হোসেন লিটন পরিচালিত নতুন এই সিনেমার নাম ‘অহংকার’। আসছে জানুয়ারিতেই শুরু হবে সিনেমাটির শুটিং।

এই মুহুর্তে ‘অহংকার’ নিয়েই বুবলির যত ব্যস্ততা। রোববার বিকেলে আলাপে আলাপে গ্লিটজকে বললেন- “সিনেমার চিত্রনাট্য পড়ে যতটুকু বুঝেছি, তা হলো ‘অহংকার’ পুরোপুরি দেশীয় গল্পের ছবি। শাকিব খান ছাড়াও অনেক বড় বড় অভিনয়শিল্পী আছেন এই সিনেমায়। নায়িকা হিসেবে শুধু গ্ল্যামার প্রদর্শন নয়, অভিনয়েরও যথেষ্ট সুযোগ আছে। নিজেকে প্রমাণ করতে চাই। খুব চ্যালেঞ্জ অনুভব করছি।”

চরিত্রের কথা খুব কৌশলে এড়িয়ে গেলেন বুবলি। অহেতুক কাজ করে নিজের নাম ডোবাতে চান না তিনি। অসংখ্য প্রস্তাবের ভেতর তাই ‘অহংকার’-কেই বেছে নিয়েছেন, এমনটাই দাবি করলেন সাবেক এই সংবাদ পাঠিকা।

বললেন, “শুধু ফিটনেস আর ইয়োগা নয়, অভিনয়টা খুব রপ্ত করতে চাইছি। বড় বড় অভিনয়শিল্পীদের পরামর্শ নিচ্ছি। বাসায় বসে প্র্যাকটিস করছি। জানুয়ারি পর্যন্ত হাতে কোন কাজ রাখিনি। শুধু ‘অহংকার’ নিয়েই ডুবে আছি।”

অপু বিশ্বাস নেই, শাকিবের সঙ্গী এখন বুবলি। পরপর চার ছবিতে নায়ক হিসেবে শাকিব খান। একটু কি চোখে পড়ছেনা এই ধারাবাহিকতা?

বুবলি সেসব থোড়াই কেয়ার করেন।

বললেন, “আমি চাই অপু বিশ্বাস কন্টিনিউ করুক। শুধু অপু বিশ্বাস কেন, ইন্ডাস্ট্রির নতুন শিল্পী হিসেবে আমি চাই শাবনূর আপুও কন্টিনিউ করুক। কেন তারা দূরে থাকবেন? যদিও আমি মনে করি অপু বিশ্বাস কোথায় আছেন, কেন দূরে সরে আছেন, সেটা তার সম্পূর্ণ ব্যাক্তিগত ব্যপার। এ বিষয়ে তাই আমার মন্তব্য করাও ঠিক নয়।”

শাকিবের সঙ্গে একের পর এক নতুন সিনেমায় যুক্ত হচ্ছেন- বিষয়টি নিয়ে নিজেকে খুব ভাগ্যবতী মনে করছেন বুবলি। জানালেন, শাকিবই অভিনয়ের ক্ষেত্রে পথ দেখান তাকে। অভিনয় ভালো হলে ‘এপ্রিশিয়েট’ করেন, ভুল হলে ধরিয়েও দেন।

বুবলির ভাষায়, “সত্যিই আমি খুব লাকি।”

সিনেমাটির নির্মাতাদের সূত্র হতে জানা যায়, আগামী ৮ জানুয়ারী এফডিসিতে ‘অহংকার’ চলচ্চিত্রটির শুটিং শুরু হবে।

‘বন্ধ হচ্ছে না ইমো-ভাইবার-হোয়াটসঅ্যাপ

‘বন্ধ হচ্ছে না ইমো-ভাইবার-হোয়াটসঅ্যাপ

ইন্টারনেটনির্ভর মেসেজিং ও ভয়েস অ্যাপ ইমো, ভাইবার, হোয়াটসঅ্যাপ বন্ধ হবে না বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

রোববার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে তিনি এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে তারানা হালিম বলেন, ‘ইমো, ভাইবার, হোয়াটসঅ্যাপ বন্ধ করার কোনো প্রশ্নই আসে না। এমন কোনো সিদ্ধান্তও সরকার নেয়নি। কাজেই হোয়াটসঅ্যাপ, ইমো, ভাইবার বন্ধ হবে না, হচ্ছে না, হওয়ার প্রশ্ন নেই।’

তারানা হালিম বলেন, ‘বন্ধ হতে হবে অবৈধ ভিওআইপি (ভয়েস ওভার ইন্টারনেট প্রটোকল), এক্ষেত্রে সরকারের অবস্থান জিরো টলারেন্স।’

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ইমো, ভাইবার, হোয়াটসঅ্যাপের বন্ধের বিষয়ে গণমাধ্যমে প্রকাশিত বিটিআরসির বক্তব্যের প্রতি ডাক ও টেলিযোগাযোগ বিভাগের দৃষ্টি আকৃষ্ট হয়েছে।

প্রসঙ্গত, ভাইবার, হোয়াটসঅ্যাপ, ইমোর মত স্মার্টফোন অ্যাপ দিয়ে ভয়েস কলের সুবিধা নিয়ে থাকে গ্রাহকরা।

গত শুক্রবার টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংস্থাটির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ বলেন, ভাইবার, হোয়াটসঅ্যাপ, ইমোর মতো স্মার্টফোন অ্যাপে ভয়েস কলের সুবিধার কারণে আন্তর্জাতিক কলের পরিমাণ কমছে। স্মার্টফোনে এ ধরনের অ্যাপ ব্যবহারের বিষয়ে দুই এক মাসের মধ্যে বিটিআরসি একটি সিদ্ধান্তে পৌঁছতে চায়।

বিটিআরসি চেয়ারম্যানের এ বক্তব্য ধরে ভাইবার, হোয়াটসঅ্যাপ, ইমোর মত অ্যাপগুলো বন্ধ হচ্ছে বলে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

‘গোলমাল ফোর’ নিয়ে গোলমাল

‘গোলমাল ফোর’ নিয়ে গোলমাল

ঢাকা অফিস- রবিবার, নভেম্বর ২৭, ২০১৬

রোহিত শেঠি পরিচালিত জনপ্রিয় সিনেমা ‘গোলমাল’। ইতোমধ্যে সিনেমাটির তিনটি সিক্যুয়েল নির্মিত হয়েছে। তিনটি সিনেমাই বক্স অফিসে ব্যবসায়ীকভাবে সফল হয়েছে।

এবার নির্মিত হতে যাচ্ছে ‘গোলমাল ফোর’। কিন্তু এ সিনেমার কেন্দ্রীয় নারী চরিত্র নিয়ে বেশ গোলমাল বেধেছে। কারণ এত দিন শোনা যাচ্ছিল, এতে কারিনা কাপুর অভিনয় করবেন। কিন্তু সম্প্রতি তাকে বাদ দিয়ে নেয়া হয়েছে পরিণীতি চোপড়াকে। ভারতীয় সংবাদমাধ্যম এ খবর প্রকাশ করেছে।

তবে ঘটনা এ পর্যন্ত থাকলেও গোলমালের পরিমান অল্পই হতো। কিন্তু এই কেন্দ্রীয় নারী চরিত্র নিয়ে আরেকটি গল্প রয়েছে। এর আগে এ সিনেমার পরিচালক রোহিত ও অভিনেতা অজয় এই চরিত্রের জন্য শ্রদ্ধা কাপুরকে ভেবেছিলেন। স্ক্রিপ্ট শুনে শ্রদ্ধাও সম্মতি জানিয়েছিলেন। কিন্তু তাকে নিয়েও বাধে গোলমাল। কারণ শ্রদ্ধা এ সিনেমায় অভিনয়ের জন্য দেড় কোটি রুপি পারিশ্রমিক চেয়েছিলেন।

তারপর অজয়-রোহিত ও সিনেমার প্রযোজক এক কোটির বেশি পারিশ্রমিক দিতে রাজি হননি। তবে শ্রদ্ধা বিষটি নিয়ে ভাবার জন্য তাদের কাছে সময়ও নিয়েছিলেন। কিন্তু দুঃখজনক হলেও সত্যি এরই মধ্যে শ্রদ্ধার বদলে পরিণীতিকে চূড়ান্ত করে ফেলেছেন তারা। পরিণীতি এ সিনেমায় ১ কোটি রুপি প্রারিশ্রমিকে কাজ করছেন।

অজয়-পরিণীতি ছাড়াও কমেডি ঘরানার এই সিনেমায় আরো অভিনয় করছেন, তুষার কাপুর, কুনাল খেমু, আলী জাফর প্রমুখ। সিনেমাটি ২০১৭ সালে মুক্তি দেয়ার পরিকল্পনা করেছেন সিনেমা সংশ্লিষ্টরা।

২০০৬ সালে ‘গোলমাল’ সিরিজের প্রথম সিনেমা ‘গোলমাল’ মুক্তি পায়। তারপর ‘গোলমাল রিটার্নস’, ‘গোলমাল থ্রি’, ‘সিংহাম’ ও ‘সিংহাম রিটার্নস’ শিরোনামের সিনেমা দর্শকদের উপহার দেন নির্মাতা রোহিত শেঠি।

মাস্টার্স পরীক্ষার আবেদন ফরম পূরণ শুরু

মাস্টার্স পরীক্ষার আবেদন ফরম পূরণ শুরু

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের (নিয়মিত) এবং ২০১৪ সালের (অনিয়মিত ও মানোন্নয়ন) এমএ/এমএসএস/এমবিএ/এম মিউজ শেষ পর্ব (আইসিটিসহ) পরীক্ষার আবেদন ফরম পূরণ ২৭ নভেম্বর রোববার থেকে শুরু হয়েছে। চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত।

আজ জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দপ্তরের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. ফয়জুল করিম  স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ফরম পূরণ সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট  www.nu.edu.bd/mf  থেকে জানা যাবে।

রাইজিংবিডি/ গাজীপুর/ ২৭ নভেম্বর ২০১৬/ হাসমত আলী/রুহুল

জানেন, খাবারে কী থাকলে সহজেই ঘুম আসে?

জানেন, খাবারে কী থাকলে সহজেই ঘুম আসে?

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুপুরে খাওয়া মাত্র অনেকেরই দু’চোখের পাতা এক হয়ে আসে৷ বাড়িতে থাকলে না হয় কোনও সমস্যা নেই৷ কিন্তু অফিসে এ এক মহা হ্যাপার ব্যাপার৷ অথচ যত ঘুম যেন ওই খাওয়ার পরই চোখের পাতায় ভিড় জমায়৷

আসলে দোষ ঘুমের নয়৷ প্রতিদিন আমরা যে খাবার খাই তাতেই এমন কিছু দ্রব্য থাকে যা ঘুমকে হাতছানি দেয়৷ আমরা যে খুব সচেতনভাবে তা খাই এমনটা নয়৷ আবার সচেতনভাবে এই দ্রব্যগুলি না খাওয়ার ফলে ঘুমের দফারফা হয়৷ রাতের পর রাত জাগতে জাগতে অনেকেই ক্রনিক ইনসমনিয়ার রোগী হয়ে ওঠেন অনেকে৷

অর্থাৎ ঘুম আনা হোক বা তাড়ানো, আপনাকে জেনে নিতে হবে কোন কোন খাদ্যদ্রব্য ঘুমকে হাতছানি দেয়৷ তাহলেই এই সমস্যা থেকে মুক্তি পাবেন৷ সম্প্রতি এ নিয়ে বিস্তারিত সমীক্ষা করে দেখা গিয়েছে খাবারে প্রোটিন, নুনের পরিমাণ বেশি থাকলে সঙ্গে সঙ্গে ঘুম চলে আসে৷ আমেরিকান সংস্থা ‘দ্য স্ক্রিপস রিসার্চ ইনস্টিটিউট’ পতঙ্গদের উপর এ বিষয়ে বিস্তারিত পরীক্ষা করে৷ তার ফলাফল থেকেই জানা যাচ্ছে প্রোটিন ও লবনের এই বিশেষ গুণের কথা৷ এই খাদ্য উপাদানের মাত্রার উপরই ঘুমের সময়সীমাও নির্ভর করে৷ মূলত এই কারণেই দিবানিদ্রা আসে৷তাহলে কারণ তো জানা গেল৷ এবার ব্যালান্স করতে পারলেই ঘুম নিয়ন্ত্রণ আপনার হাতের মুঠোয়৷

তামিমের সাথে ওপেনিং করা নিয়ে যা বললেন গেইল

তামিমের সাথে ওপেনিং করা নিয়ে যা বললেন গেইল

স্পোর্টস ডেস্ক : বিপিএলে প্রথম ম্যাচেই ওপেনিংয়ে নামবেন ক্রিস গেইল। এখানে তার সঙ্গী তামিম ইকবাল। তামিমের সাথে ওপেনিং করা নিয়ে গেইল বলেছেন, তামিমের সঙ্গে ইনিংস ওপেন করার সুযোগ আসছে, সেটির জন্য আমি মুখিয়ে আছি।

সেও দারুণ ফর্মে আছে। আশা করি শুরুর অ্যাডজাস্টমেন্টটা করে ফেলে আমাকে

মেলে ধরতে পারব। তবে মাত্রই আমার প্রথম ম্যাচ। কেবলই নেট করে ফিরলাম।

তামিম কন্ডিশনটা খুব ভালো জানে। আমি একটু সময় নিয়ে খেলতে পারি, দেখতে পারি এই কন্ডিশনে তামিম কিভাবে ব্যাটিং করছে। ও খেলার মধ্যেই আছে, জানে কিভাবে খেলতে হয়। আমি ওকে দেখে দ্রুত ধারণা নিতে পারি।

আমিও চেষ্টা করব যতটা সম্ভব দ্রুত আক্রমণাত্মক হতে। চেষ্টা করব দলকে বিস্ফোরক শুরু এনে দিতে। তবে গতরাতে (শুক্রবার) খেলা দেখছিলাম, উইকেট মনে হলো একটু ট্রিকি (হাসি)। তবে উইকেট নিয়ে আমি অত ভাবি না, যা হয় হবে। জীবন এমনই। আমি শুধু নিজের খেলাটা খেলতে চাই।
২৭ নভেম্বর ২০১৬/এমটিনিউজ২৪/হাবিব/এইচআর